ধামরাইয়ে জামা’আতের আমীর গ্রেপ্তারের প্রতিবাদে ঢাকা জেলা উত্তরের বিক্ষোভ

143
স্টাফ রিপোর্টার : জামাআত ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে আজ মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেলে ধামরাই উপজেলার ঢুলিভিটায় প্রতিবাদ মিছিল করে বাংলাদেশ জামা’আত ইসলামী ঢাকা জেলা উত্তর।

বিক্ষোভে বক্তব্য রাখেন, ঢাকা জেলা উত্তরের আমীর অধ্যক্ষ আফজাল হোসেন।বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন জেলা জামায়াতে সেক্রেটারী মাওলানা শাহাদাত হোসাইন, জেলা কর্মপরিষদ সদস্য এডভোকেট সহিদুল ইসলাম, হাসান মাহাবুব মাস্টার, মাওলানা আব্দুর রউফ, আশুলিয়া থানা আমীর বশির আহম্মদ, সাভার পৌরসভা আমীর আজিজুর রহমান, ধামরাই উপজেলা আমীর মাওলানা আব্দুল হালিম, ধামরাই পৌরসভা আমীর জহিরুল ইসলাম, সাভার পৌরসভা সেক্রেটারী আবদুল কাদের, ছাত্রশিবির জেলা সভাপতি রুহুল আমীন প্রমুখ।

প্রতিবাদ বিক্ষোভ মিছিলে শেষে জেলা আমীর তার বক্তব্যে বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী স্বাধীন বাংলাদেশে ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার জন্য শত জুলুম-নির্যাতন, হামলা-মামলার, হত্যার পরও আমীরে জামায়াত ডাঃ শফিকুর রহমানের নেতৃত্বে লক্ষ লক্ষ জামায়াতে কর্মীরা কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে কারাগারে পরিণত করেছে। আজকে শুধুমাত্র ডাঃ শফিকুর রহমানই বন্দী নয় বরং দেশের ১৮ কোটি মানুষই শেখ হাসিনার কারাগারে বন্দী। আমীরে জামায়াত ডাঃ শফিকুর রহমান , সেক্রেটারী জেনারেল মিয়া গোলাম পরওয়ার ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ সকল রাজনৈতিক দলের নেতা-কর্মীদের অবিলম্বে মুক্তি দাবী করছি। অন্যথায় দেশের জনগণকে সাথে নিয়ে রাজপথে তীব্র আন্দোলনের মাধ্যমে এই জুলুমবাজ সরকারের পতন করে দলীয় নেতাকর্মীদের মুক্ত করে আনব ইনশাআল্লাহ।

উল্লেখ্য, রাজধানীর বারিধারা আবাসিক এলাকার নিজ বাসা থেকে ভোর রাতে জামাআত ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানকে গ্রেফতার করা হয়। গ্রেফতার করা হয়। গত ১০ডিসেম্বর বিকেল ৪ঃ৩০ মিনিটে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও জনগণের ন্যায্য অধিকার ফিরিয়ে আনার লক্ষ্যে ১০ দফা দাবির ভিত্তিতে দেশব্যাপী যুগপৎ গণআন্দোলন গড়ে তোলার জন্য দেশবাসীর উদ্দেশে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর বক্তব্য প্রদান ও কর্মসূচি ঘোষণা করেন। বিএনপি’র যুগপৎ আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করে ২৪ ডিসেম্বর আন্দোলনের ডাক দেন।

জানা যায়, যাত্রাবাড়ীর থানায় নভেম্বর মাসে দায়েরকৃত ২০০৯ সালের সন্ত্রাস বিরোধী আইনের মামলায় সন্ধিগ্ধ আসামী হিসাবে  জামা’আত আমীর ডা. শফিকুর রহমানের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।
-খবর বিজ্ঞপ্তি’র