চট্টগ্রাম কারাগারের দুই কয়েদির মৃত্যু

55

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের দুই কয়েদির মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- মোহাম্মদ আলী ওরফে আব্দুস শুক্কুর (৬০) ও রফিকুল ইসলাম (৭৩)। রোববার (১৮ ডিসেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আবদুস শুক্কুরের মৃত্যু হয়। এর আগে এদিন সাড়ে ৪টায় চমেক হাসপাতালে রফিকুল ইসলামের মৃত্যু হয়েছে।

সোমবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মনির হোসেন।

তিনি বলেন, দুজনই পৃথক দুটি মাদক মামলায় দণ্ডপ্রাপ্ত আসামি। তারা সাজা ভোগ করছিলেন। ময়নাতদন্ত শেষে দুই কয়েদির মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আবদুস শুক্কুর নগরীর চান্দগাঁওয়ের মোহরা এলাকার ও রফিকুল ইসলাম ওরফে হাতকাটা রফিক হালিশহরের ছোটপুল এলাকার বাসিন্দা।

কারাগার সূত্রে জানা যায়, রোববার রাত ১২টার দিকে কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন কয়েদি আবদুস শুক্কুর। তাকে প্রথমে কারা হাসপাতালে নেওয়া হয়। পরে চমেক হাসপাতালে পাঠানো হয়। সেখানে রাত দেড়টার দিকে চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন। তিনি চান্দগাঁও থানার একটি মাদক মামলায় দুই বছরের দণ্ডপ্রাপ্ত ছিলেন। ২০২১ সালের ১৭ অক্টোবর তিনি কারাগারে যান।

অন্যদিকে, শনিবার বিকেলে আরেক কয়েদি রফিকুল ইসলাম অসুস্থ হয়ে পড়লে তাকেও প্রথমে কারা হাসপাতালে ও পরে চমেক হাসপাতালে পাঠানো হয়। রোববার বিকেল সাড়ে ৪টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।