চট্টগ্রামে জামায়াতের বিক্ষোভ মিছিল, আটক ৯

26

বিএনপির সাথে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে চট্টগ্রাম নগরীতে বিক্ষোভ মিছিল করেছে জামায়াত। মিছিল শেষে ঘটনাস্থল থেকে জামায়াত কর্মী সন্দেহে ৯ জনকে আটক করেছে পুলিশ। শনিবার সকালে চট্টগ্রাম মহানগর জামায়াতের আমীর  মুহাম্মদ শাহজাহানের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি মুরাদপুর থেকে শুরু হয়ে বহদ্দারহাটে  এসে শেষ হয়। মিছিলে দলটির বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

জানা যায়, কেয়ারটেকার সরকারসহ ১০ দফা দাবি বাস্তবায়ন, আমীর  ডা. শফিকুর রহমানসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ  করে চট্টগ্রাম মহানগর জামায়াত। এটি  সাম্প্রতিককালে চট্টগ্রামে জামায়াতের সবচেয়ে বড় শোডাউন। বিক্ষোভ মিছিলে  অন্যান্যের মধ্যে জামায়াতের নগর সেক্রেটারি অধ্যাপক নুরুল আমীন চৌধুরী, নায়েবে আমীর নজরুল ইসলাম,  সাংগঠনিক সম্পাদক  মোহাম্মদ উল্লাহ ও শামসুজ্জামান হেলালী উপস্থিত ছিলেন।

এদিকে মিছিল শেষে জামায়াত নেতাকর্মীরা ফিরে যাওয়ার পথে দলটির নেতাকর্মী সন্দেহে মোট  ৯ জনকে আটক করেছে পাঁচলাইশ থানার পুলিশ। তাদেরকে এখন জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন  পুলিশের উপ কমিশনার ( উত্তর) মোখলেসুর রহমান  মানবজমিনকে বলেন, পাঁচলাইশ এলাকায়  মিছিল করেছে জামায়াত। সেখান থেকে সন্দেহভাজন ৯ জনকে  জনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। এই বিষয়ে মামলা প্রক্রিয়াধীন আছে।