ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচলে বিঘ্ন

56

মানিকগঞ্জ প্রতিনিধি : ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচলে বিঘ্ন ঘটেছে। আজ বুধবার ভোরে দেশের গুরুত্বপূর্ণ এই নৌরুট ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়ে। দুর্ঘটনা এড়াতে ভোররাত চারটার দিকে ফেরি সার্ভিস বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। প্রায় চার ঘণ্টা বন্ধ থাকার পর সকাল আটটার দিকে পুনরায় ফেরি চালু করে কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি সূত্র জানায়, মঙ্গলবার দিনগত রাত থেকে পদ্মা নদী এলাকায় কুয়াশা পড়তে শুরু করে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার তীব্রতা বাড়তে থাকে। বুধবার ভোররাত ৪টার দিকে নৌরুটের মার্কিং বাতি দৃষ্টিসীমার বাইরে চলে যায়। দুর্ঘটনা এড়াতে ফেরি সার্ভিস বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। সকাল ৮টার দিকে কুয়াশার ঘনত্ব কিছুটা কমে এলে পুনরায় ফেরি সার্ভিস চালু করে কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের সহকারী ম্যানেজার মো. শাহ আলম জানান, তীব্র কুয়াশার কারণে রুটের সবগুলো ফেরি দৌলতদিয়া ও পাটুরিয়া ঘাটে নোঙর করা ছিল। পৌনে চার ঘণ্টা ফেরি সার্ভিস বন্ধ থাকায় কিছু যানবাহন আটকা পড়লেও দ্রুত সময়ের মধ্যে সেগুলো নদী পারাপার করা হয়েছে।

ফেরি বন্ধ হওয়ায় দৌলতদিয়া ঘাট এলাকায় নদী পারের অপেক্ষায় আটকা পরে শতাধিক যানবাহন। যাত্রী ও সংশ্লিষ্টরা তীব্র শীতের মধ্যে চরম দুর্ভোগ পোহান।

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি জানান, ভোর ৪টার দিকে ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি ও লঞ্চসহ সকল নৌযান চলাচল বন্ধ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সকাল আটটার দিকে কুয়াশা কমলে নৌযান চলাচল শুরু হয়।

এদিকে বিআইডব্লিউটিসি’র আরিচা ঘাট কার্যালয় সূত্রে জানা যায়, আরিচা-কাজীরহাট নৌ-রুটে ঘন কুয়াশার কারণে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়।