কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত ৭

41

কুষ্টিয়া সদর উপজেলায় আর্জেন্টিনার বিশ্বকাপ ফুটবল জয়ের পর আনন্দ মিছিল থেকে দুপক্ষের সংঘর্ষে সাতজন আহত হয়েছে।

রোববার রাত ১টার দিকে উপজেলার হাটশ হরিপুর গ্রামে এ ঘটনা ঘটে বলে জানান কুষ্টিয়া মডেল থানার ওসি দেলোয়ার হোসেন।

আহতরা হলেন- হরিপুর গ্রামের মোফাজ্জল হোসেন (৪৫), সায়েম আলী (৫৫), অমিত (২৩), জুয়েল (৩৫), শিপন (৩৭), বিজয় (৩৫) ও চাঁদ আলী (৩৬)। তাদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফাইনাল খেলা উপলক্ষে হাটশ হরিপুর বাজারে বড় পর্দায় খেলা দেখার আয়োজন করেন স্থানীয় ফুটবলপ্রেমীরা। সেখানে আর্জেন্টিনার পাশাপাশি ব্রাজিল সমর্থকরাও ছিলেন। বিরতির আগে আর্জেন্টিনা দুই গোল দিলে ব্রাজিল সমর্থকরা বাড়ি চলে যান। ব্রাজিল সমর্থকরা ফ্রান্সকে সমর্থন দিচ্ছিলেন।

কিন্তু বিরতির পর ফ্রান্স দুই গোল দিলে ব্রাজিল সমর্থকরা আবার খেলা দেখতে ফিরে আসেন। তারা তখন পাল্টা উল্লাস করতে থাকে। এতে কিছুটা উত্তেজনার সৃষ্টি হয়।

হাটস হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম মুস্তাক হোসেন মাসুদ বলেন, “টাইব্রেকারে আর্জেন্টিনা জয়লাভ করলে সমর্থকরা নাচানাচি শুরু করেন। একপর্যায়ে আর্জেন্টিনার এক সমর্থক ব্রাজিলের এক সমর্থকের গায়ের ওপর পড়ে যায়। এতে দুপক্ষের মধ্যে প্রথমে কথা কাটাকাটি এবং পরে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

“পরে খবর পেয়ে কুষ্টিয়া মডেল থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। যারা সংঘর্ষে জড়িয়েছে এবং আহত হয়েছে তারা একই এলাকার এবং একে অপরের আত্মীয়।”

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক শাহরিয়ার জাকির বলেন, “রাতে মারধরের ঘটনায় আহত সাতজনকে হাসপাতালে ভর্তি করে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছে। আহতদের মধ্যে সায়েম নামে একজনের চোখে আঘাত লেগেছে। বাকিরা আশঙ্কামুক্ত, তবে চিকিৎসা চলছে।“

কুষ্টিয়া মডেল থানার ওসি দেলোয়ার বলেন, “হাটস হরিপুর বাজারে পুলিশের টহল রাখা হয়েছে। এ ঘটনায় দুপক্ষই লিখিত অভিযোগ দিয়েছে। পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে।”