কালকিনিতে শেখ রাসেল ডিজিটাল ল্যাব থেকে ১৪ ল্যাপটপ চুরি

33

মাদারীপুরের কালকিনি উপজেলার চরফতেবাহাদুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের তালা ভেঙে ১৪ ল্যাপটপসহ মূল্যবান কাগজপত্র চুরি হয়েছে। বুধবার (১৪ ডিসেম্বর) সকালে বিষয়টি টের পেয়ে কর্তৃপক্ষ পুলিশকে খবর দেয়।

পুলিশ ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার চরদৌলত খান ইউনিয়নের (সিডিখান) চরফতেবাহাদুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবে ১৪টি ল্যাপটপ ছিল। মঙ্গলবার রাতে ওই বিদ্যালয়ের ডিজিটাল রুমের দরজায় তালা দিয়ে নৈশ প্রহরী জোতিন্দ্রনাথ দত্ত পাশের একটি রুমে ঘুমিয়ে পড়েন। এ সুযোগে চোরচক্র প্রথমে ওই বিদ্যালয়ের লাইব্রেরি রুমের তালা ভেঙে ভেতরে ঢুকে সিসি ক্যামেরার তার কেটে সংযোগ বিচ্ছিন্ন করে সব ফুটেজ ডিলেট করে দেন। পরে বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের দরজার তালা ভেঙে ভেতরে প্রবেশ করে ১৪ টি ল্যাপটপ ও আলমিরা ভেঙে মূল্যবান কাগজপত্র নিয়ে যায়। সকালে নৈশ প্রহরী জোতিন্দ্রনাথ দত্ত টের পেয়ে কালকিনি থানা পুলিশকে খবর দেন। পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান মিল্টন বলেন, খবর পেয়ে বিদ্যালয় গিয়ে দেখি ১৪টি ল্যাপটপ ও মূল্যবান কাগজপত্র নিয়ে গেছে চোরেরা।

এ ব্যাপারে কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। অপরাধীদের শনাক্তের চেষ্টা চলছে।