ইজতেমার আখেরি মোনাজাত রোববার, বন্ধ থাকবে যেসব সড়ক

18

ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত আগামীকাল রোববার (১৫ জানুয়ারি)। এ জন্য শনিবার দিনগত রাত ১২টা হতে রাজধানীর আব্দুল্লাহপুর থেকে গাজীপুর ভোগড়া বাইপাস ও কামারপাড়া পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে।

শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) কমিশনার মোল্ল্যা নজরুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে দেশ-বিদেশের লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি এসেছেন। তাদের নিরাপত্তার স্বার্থে শনিবার দিনগত রাত ১২টার পর থেকে কয়েকটি সড়ক বন্ধ রাখা হবে।

দূর-দূরান্ত থেকে আসা মুসল্লিদের সুবিধার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

আখেরি মোনাজাত কখন শুরু হবে জানতে চাইলে জিএমপি কমিশনার বলেন, ইজতেমা মাঠে মুরব্বি যারা আছেন, তাদের সঙ্গে আমরা কথা বলেছি। চেষ্টা করছি যেন রোববার বেলা ১১টার মধ্যে আখেরি মোনাজাত শুরু হয়। সবাই যাতে সুন্দর এবং সুষ্ঠুভাবে ইজতেমা সম্পন্ন করতে পারেন। সেই লক্ষ্যে জিএমপিসহ পুলিশের অন্যান্য ইউনিট একযোগে কাজ করে যাচ্ছে।

ইজতেমা ময়দানের কেন্দ্রীয় কন্ট্রোল রুম শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে সাংবাদিকদের কমিশনার বলেন, কামারপাড়া, টঙ্গী থেকে গাজীপুর ভোগড়া বাইপাস, আশুলিয়া অর্থাৎ অব্দুল্লাহপুর ব্রিজ থেকে বাইপালের রোড বন্ধ থাকবে। সেক্ষেত্রে ভোগড়া থেকে ৩০০ ফিট পর্যন্ত বাইপাস হয়ে চলে যাবে ঢাকাগামী লোকজন। যেসব মুসল্লি বা লোকজন ময়মনসিংহ বা গাজীপুর যাবেন, তারা বাইপাল থেকে জয়দেবপুর চৌরাস্তা হয়ে ময়মনসিংহের দিকে চলে যাবেন।

রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এ বছর ইজতেমার প্রথম পর্ব। বরাবরের মতো এবারও সকাল ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। মোনাজাতের আগে হেদায়েতি বয়ান করা হবে। বিশ্ব তাবলীগ জামাতের শীর্ষ মুরব্বি বাংলাদেশের হাফেজ মাওলানা জুবায়ের মোনাজাত পরিচালনা করতে পারেন।