আ. লীগের শাম্মীর বাসায় অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূতের নৈশভোজ

50

 

স্টাফ রিপেোর্টার : আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদের বাসায় নৈশভোজে অংশ নিয়েছেন ঢাকায় নিযুক্ত অস্ট্রেলিয়ান হাইকমিশনার জেরেমি ব্রুয়ার। গতকাল সোমবার রাতে শাম্মীর গুলশানের বাসায় এ নৈশভোজের আয়োজন করা হয়।

বিষয়টি নিয়ে শাম্মী আহমেদ গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি। তবে জানা গেছে, আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পাদক হিসাবে তাঁর বাসায় ভিন্ন ভিন্ন দিন নৈশভোজে অংশ নেন ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের হাইকমিশনার ও রাষ্ট্রদূতেরা। সেখানে রাজনীতির বাইরে অন্যান্য ইস্যু নিয়ে বেশি আলোচনা হয়। গত ২৮ নভেম্বর শাম্মী আহমেদের বাসায় নৈশভোজে অংশ নেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

অস্ট্রেলিয়ান কূটনীতিকদের সঙ্গে বৈঠকের একাধিক ছবি ফেসবুক পেজে শেয়ার করে শাম্মী আহমেদ লিখেন, অস্ট্রেলিয়ান হাইকমিশনার জেরেমি ব্রুয়ারের সঙ্গে দেখা করে সর্বদাই আনন্দিত। বৈঠকে আরও উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ান হাইকমিশনের রাজনৈতিক বিষয়ক ও পাবলিক কূটনীতির প্রধান সাচা ব্লুমেন এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান।

আওয়ামী লীগ সূত্র বলছে, কূটনীতিকরা প্রায়ই শাম্মী আহমেদের বাসায় নৈশভোজে অংশ নিয়ে থাকেন। তারা বাঙালি খাবার খুব পছন্দ করেন। তাই বেশ মজা করে খাবার গ্রহণ করেন তারা। খাওয়া-দাওয়া শেষে খোশগল্পও হয়। তবে তা রাজনৈতিক নয়, সৌজন্যমূলক।

বৈঠক সূত্রে জানা গেছে, আয়োজনটি নৈশভোজ হলেও খোশগল্পের সঙ্গে বাংলাদেশের বিদ্যমান রাজনৈতিক নানা বিষয় আলোচনায় উঠছে। দেশের উন্নয়ন-অগ্রগতির ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগের অবস্থান স্পষ্ট করার চেষ্টা করেন দলটির নেতারা।