আশুলিয়ায় ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার পরিষদের ৮৪ হাজার টাকা জরিমানা

57

শাহাদাৎ হোসেন, আশুলিয়া প্রতিনিধি : আশুলিয়ায় ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও কনফেকশনারি দোকানে মেয়াদোত্তীর্ণ কেক বিক্রি করার অপরাধে ৮ প্রতিষ্ঠানকে ৮৪ হাজার টাকা জরিমানা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (৪ জানুয়ারি) দুপুরে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকায় এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুর জব্বার মণ্ডল।

আব্দুর জব্বার মন্ডল বলেন, জাতীয় ভোক্তা অধিকার পরিষদ মহাপরিচালকের নির্দেশে সারাদেশে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে। এরই অংশ হিসেবে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এখানে জন্মদিনসহ বিভিন্ন অনুষ্ঠানে ব্যবহৃত কেকের গায়ে উৎপাদনের তারিখ ও মেয়াদ উত্তীর্ণের তারিখ দেওয়া ছিলো না। এছাড়া ফার্মেসিতে মেয়াদ উত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করে বিক্রি করে আসছিলো।

তিনি আরও বলেন, অভিযানে কেকের গায়ে উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় সড় মিঠাইকে ২ হাজার, সৈনিক কসমেটিকসকে ৫ হাজার ও টাঙ্গাইল সুইটসকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ থাকায় মেডি কেয়ারকে ১০ হাজার, আশা মেডিসিন কর্নারকে ২০ হাজার, বিসমিল্লাহ ড্রাগ হাউসকে ৩০ হাজার, নিউ লাইলা ড্রাগ হাউজকে ১০ হাজার, মা মেডিসিন কর্নারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সব মিলিয়ে আটটি প্রতিষ্ঠানকে ৮৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আগামীতেও এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

জাতীয় ভোক্তা অধিকারের এ অভিযানে সার্বিক সহযোগিতা করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।