আশুলিয়ায় সড়ক দখল করে বাউন্ডারি ওয়াল নির্মাণের অভিযোগ

68

শাহাদাৎ হোসেন, আশুলিয়া প্রতিনিধি : আশুলিয়ায় মানুষের চলাচলের একটি সরকারি সড়কের কিছু অংশ দখলে নিতে বাউন্ডারি ওয়াল নির্মাণের অভিযোগ উঠেছে একটি কারখানার বিরুদ্ধে।

এঘটনায় এলাকাবাসির পক্ষ থেকে জনস্বার্থে আশুলিয়া সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন।
বুধবার সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (আশুলিয়া সার্কেল) বরাবরে জনস্বার্থে এলাকাবাসির পক্ষ থেকে লিখিত অভিযোগ দেন হাজী মঞ্জুরুল ইসলাম মন্ডল নামের এক ব্যক্তি। এর আগে ১ জানুয়ারি থেকে আশুলিয়ার সরকার মার্কেট-বটতলা রাস্তার এক পাশ দখল করে প্রথমে গাছ এবং পরে ইট দিয়ে বাউন্ডারি ওয়াল নির্মাণ কাজ শুরু করেন।

এলাকাবাসি জানায়, নেক্সট কালেকশন নামের কারখানার সীমানা প্রাচীরের পাশ দিয়ে যে আঞ্চলিক সড়ক রয়েছে তা অত্যান্ত গুরুত্বপূর্ণ একটি সড়ক। এই সড়কটি দিয়ে হাজার হাজার মানুষ প্রতিনিয়ত চলাচল করে। কিন্তু অত্যান্ত দুঃখের বিষয় সড়কের এক পাশ দখলে নিতে নেক্সট কালেকশন কর্তৃপক্ষ তাদের কারখানার সীমানা প্রাচীরের প্রায় আড়াই ফিট বাহিরে এসে সড়কের জমিতে বাউন্ডারি নির্মাণ করছে। এর আগে আবার বাউন্ডারি ওয়াল ঘেষে গাছ লাগিয়েছে কারখানা কর্তৃপক্ষ।

এ ঘটনায় স্থানীয় হাজী মঞ্জুরুল ইসলাম মন্ডল নামের এক ব্যক্তি এলাকাবাসির পক্ষ থেকে আশুলিয়া সহকারি কমিশনার (ভূমি) বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন।

তিনি জানান, এটি অত্যান্ত গুরুত্বপূর্ণ একটি রাস্তা। এর আগেও ২০২০ সালে এই সড়কের পাশ দিয়ে অবৈধভাবে প্রায় এক’শর মত দোকান পাট বসেছিল। পরে স্থানীয়রা বিষয়টি লিখিতভাবে আশুলিয়া সহকারী কমিশনার (ভূমি) বরাবরে আবেদন করলে তৎকালীন সহকারী কমিশনার (ভূমি) আশুলিয়া সার্কেল অভিযান চালিয়ে সড়ক দখলমুক্ত করে জনসাধারণের চলাচল স্বাভাবিক করে দেন। ওই একই রাস্তাটির এক পাশ দখলে নিতে সম্প্রতি নেক্সট কালেকশন কর্তৃপক্ষ তাদের পুরাতন বাউন্ডারি থেকে দুই থেকে আড়াই ফিট রাস্তার জমি বাউন্ডারি করে দখলে নিতে পায়তারা করছে।

এ ব্যাপারে নেক্সট কালেকশন কর্তৃপক্ষের কোন বক্তব্য পাওয়া যায়নি।
আশুলিয়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনোয়ার হোসেন জানান, ঘটনায় এলাকাবাসির পক্ষ থেকে লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।