আশুলিয়ায় শিশু অপহরণ মামলার আসামির জামিন স্থগিত

89

আশুলিয়া প্রতিনিধি : আশুলিয়ায় আট বছরের শিশু ওমর আলী অপহরণ মামলার আসামি আনিসুর রহমানকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) হাইকোর্টের দেওয়া ওই জামিনাদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করেন।

আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি বোরহান উদ্দিন এ আদেশ দেন।
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটর্জি বাপ্পী। তিনি জানান,আসামি আনিসুর রহমানকে গত ১২ ডিসেম্বর হাইকোর্ট জামিন দেন। এ জামিনাদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। শুনানি শেষে আপিল বিভাগের চেম্বার আদালত হাইকোর্টের আদেশ ছয় সপ্তাহের জন্য স্থগিত করেন।

জানা যায়, সাভারের আশুলিয়াতে জামগড়া বটতলা এলাকায় শ্যামল ঘোষের বাড়িতে স্ত্রী-সন্তান নিয়ে ভাড়া থাকেন গার্মেন্টসকর্মী নুরুল ইসলাম। এ বাড়ির একটি কক্ষ ভাড়া নেন আনিসুর রহমান নামের ওই যুবক।

২০২০ সালের ২৭ আগস্ট নুরুল ইসলামের শিশু সন্তান ওমরকে খেলনা কিনে দেওয়ার কথা বলে অপহরণ করে নিয়ে যায় আনিসুর। পরে অজ্ঞাত স্থান থেকে পরিবারের কাছে মুক্তিপণ দাবি করে সে। বিষয়টি পুলিশকে জানালে বা মুক্তিপণের টাকা দিতে দেরি হলে শিশুটিকে হত্যা করা হবে বলেও হুমকি দেন আনিসুর।

পরে শিশুটির বাবা বিষয়টি আশুলিয়া থানায় জানালে শিশুটিকে উদ্ধারে অভিযানে নামে পুলিশ।

শিশুটিকে নিয়ে বরিশালসহ বিভিন্ন স্থান পরিবর্তনের পর অবশেষে ২৯ আগস্ট উত্তরার আব্দুল্লাহপুরে এসে মুক্তিপণের টাকা দিতে বলে অপহরণকারী। এ সময় সেখানে আগে থেকে অবস্থান নিয়ে শিশুটিকে উদ্ধার ও অপহরণকারী আনিসুরকে হাতেনাতে আটক করেন আশুলিয়া থানার এসআই ইকবাল হোসেন।