আশুলিয়ায় ফুটপাতে চাঁদাবাজি, গ্রেপ্তার ২

36

আশুলিয়া প্রতিনিধি : আশুলিয়ায় মহাসড়কের পাশের ফুটপাতে দোকান থেকে চাঁদাবাজির সময় হাতেনাতে মাসুদ ও দুলাল নামে দুজনকে আটক করেছে র‌্যাব-৪। তাদের বিরুদ্ধে আশুলিয়া থানায় এক ভুক্তভোগী দোকানি মামলা দায়ের করলে তাদের সেই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে গ্রেপ্তার দুজনকে আশুলিয়া থানায় হস্তান্তর করেছে র‌্যাব। পরে তাদের আদালতে পাঠানো হয়। এর আগে শুক্রবার রাতে তাদের আটক করে র‌্যাব। তাদের কাছ থেকে চাঁদাবাজির প্রায় ছয় হাজার টাকাও জব্দ করা হয়েছে। একই মামলায় ইকবাল হোসেন রতন ও সজীব নামে আরো দুই আসামি পলাতক রয়েছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- কিশোরগঞ্জের হোসেনপুর থানার শীধলা গ্রামের মৃত হোসেন আলীর ছেলে মাসুদ রানা (৪২) ও লক্ষ্মীপুর জেলার কমলনগর থানার তোরাবগঞ্জের গ্রামের তোরাব আলীর ছেলে দুলাল (৪০)। তারা আশুলিয়ার নবীনগর এলাকার আশপাশে থাকেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ভুক্তভোগী চটপটি দোকানি মাইন উদ্দিন খোকন সাভারে জাতীয় স্মৃতিসৌধের সামনে চটপটি বিক্রির সময় অভিযুক্ত ব্যক্তিরা প্রতিদিন ১০০ টাকা করে চাঁদা তোলে। সেখানে বেশ কয়েকটি দোকান থেকে এভাবে টাকা নেওয়া হয়। টাকা না দিলে মারধর করে দোকান উঠিয়ে দেওয়ার হুমকি দেয়। শুক্রবার সন্ধ্যায় জোর করে টাকা নিতে চাইলে টহলরত র‌্যাব সদস্যদের অবহিত করেন ওই দোকানি। পরে তারা দুজনকে হাতেনাতে আটক করেন এবং দুজন পালিয়ে যান।

আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মোমেনুল ইসলাম বলেন, ‘ফুটপাতে চাঁদাবাজির মামলায় দুজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’