ফ্রান্স জিতেছে ম্যাচ, মরক্কো জিতেছে হৃদয়

42

স্টাফ রিপোর্টার : ঘন কুয়াশার কারণে আজ বৃহস্পতিবার সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চারটি ফ্লাইট নামতে পারেনি। পরে দীর্ঘক্ষণ আকাশে চক্কর দিয়ে একটি ফ্লাইট চট্টগ্রামে ও তিনটি ফ্লাইট ভারতের কলকাতায় অবতরণ করে। এ তথ্য জানিয়েছেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম।  তিনি বলেন, রানওয়ের ভিসিবিলিটি কম হওয়ায় চারটি ফ্লাইট ঢাকায় নামতে পারেনি। কুয়াশা কমে যাওয়ার পর ফ্লাইট ওঠানামা করেছে। এখন পরিস্থিতি স্বাভাবিক।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, আজ সকাল সাড়ে আটটা থেকে নয়টা পর্যন্ত শাহজালাল বিমানবন্দরে ঘন কুয়াশার কারণে ঠিকমতো দেখা যাচ্ছিল না। কুয়াশা কিছুটা কমে যাওয়ায় ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হতে থাকে। বেলা ১১টার পর থেকে আর কোনো সমস্যা হয়নি।

বিমানবন্দর সূত্র জানায়, ইউএস-বাংলা এয়ারলাইনসের দোহা ও শারজাহ থেকে ঢাকায় আসা দুটি ফ্লাইট এবং আবুধাবি থেকে ঢাকায় আসা এয়ার অ্যারাবিয়ার একটি ফ্লাইট দীর্ঘক্ষণ অপেক্ষা করে অবতরণ করতে পারেনি। ফ্লাইটগুলোকে পরে ভারতের কলকাতা বিমানবন্দরে পাঠানো হয়। আর ফ্লাই দুবাইয়ের দুবাই থেকে ঢাকাগামী ফ্লাইটটি ঢাকায় না নেমে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে।

এ ছাড়া সৌদি আরবের রিয়াদ থেকে আসা সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনসের একটি ফ্লাইট সকাল সাড়ে ৭টায় ঢাকায় অবতরণ করার কথা ছিল।

কিন্তু রানওয়েতে ঘন কুয়াশার কারণের সেটি সময়মতো নামতে পারেনি। প্রায় আড়াই ঘণ্টা ওই ফ্লাইটটি ঢাকার আকাশে চক্কর দিয়ে সকাল সোয়া ১০টার দিকে নিরাপদে অবতরণ করে।