ঢাকা সোমবার, মার্চ ১, ২০২১
নির্বাচনে হেরে গিয়ে কারচুপির অভিযোগ তোলা এ দেশের কালচার : সাভারে প্রধান নির্বাচন কমিশনার
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০১-১৩ ১৫:৫৩:১২

 

বিশ্বব্যাপী নির্বাচন পরিচালনার ব্যাপারে কারচুপির অভিযোগ থাকেই। নির্বাচনে হেরে গিয়ে আমেরিকাতেও কারচুপির অভিযোগ তোলা হয়েছে। নির্বাচনে হেরে গেলে বলা হয়, কারচুপি হয়েছে। এটা এদেশের কালচার। আওয়ামী লীগ হেরে গেলেও তারা কারচুপির অভিযোগ তুলতেন। 


বিরোধীদলের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আমাদের ওপর আস্থা রাখুন। দেশে পৌরসভা নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হচ্ছে। আগামী ১৬ জানুয়ারি সাভার পৌরসভা নির্বাচন উপলক্ষে বুধবার দুপুরে সাভার উপজেলা পরিষদ হলরুমে আইন শৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভায় যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে প্রধান নির্বাচন নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা একথা বলেন।


প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা এসময় আরও বলেন, বিএনপিকে সবসময় যেকোন নির্বাচনে আস্থায় আনার চেষ্টা করা হয়। শুধু বাংলাদেশ নয়, বিশে^র যেকোন দেশে সাধারণ নির্বাচনে যে দল হেরে যায় তারা কারচুপির অভিযোগ তোলে।

 

বর্তমানে বাংলাদেশে কোন নির্বাচনে অনিয়ম হচ্ছে না জানিয়ে তিনি আরও বলেন, পৌরসভা নির্বাচনের আগে সাভারে কোন বহিরাগত মানুষ থাকতে পারবে না। এমনকি কোন ব্যক্তি অস্ত্র নিয়ে কোথাও থাকতে পারবে না। তিনি আরও বলেন, নির্বাচনের পরিবেশ কেউ অশান্তি সৃষ্টি করতে চাইলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, বর্তমান নির্বাচন কমিশনের পক্ষে মানুষের আস্থা রয়েছে। এজন্য সকল ভোটাররা ভোট কেন্দ্রে গিয়ে সুষ্ঠুভাবে ভোট দিতে পারছে ইভিএমএ ভোট কারচুপি হয় না বলেও দাবি করেন তিনি।

 


আইন-শৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভায় এসময় নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আলমগীর, ঢাকা বিভাগীয় কমিশনার খলিলুর রহমান, ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

 

এ অবৈধ সরকার পদত্যাগ করার সুযোগ পাবে না : ডা: দেওয়ান সালাউদ্দিন
রানা প্লাজা: সোহেল রানার জামিন প্রশ্নে হাইকোর্টের রুল
আশুলিয়ায় অপহৃত শিশু চট্রগ্রামে উদ্ধার