ঢাকা শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১
সিংগাইরে প্রধান শিক্ষকের বিভিন্ন অপকর্মের বিরুদ্ধে মানববন্ধন
  • সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি
  • ২০২১-০১-১০ ১১:২৪:৫২

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার গোলাইডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমিনুর রহমানের বিরুদ্ধে অর্থ কেলেংকারী, নারী কেলেংকারী ও শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসী অপবাদের প্রতিবাদে স্কুলের মূল ফটকের সামনের রাস্তায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (৯ জানুয়ারি) দুপুর দেড় টার দিকে স্কুলের শিক্ষার্থী ,অভিভাবক ও গ্রামবাসীর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

স্কুলের সৃষ্ট সমস্যা সমাধানকল্পে গোলাইডাঙ্গা মুক্তিযুদ্ধ স্মৃতি কলেজ মাঠে দুপুর ১২ টার দিকে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। অবঃ কাস্টমস সুপার ও স্থানীয় সমাজ সেবক মোঃ ওয়াজেদ আলীর সভাপতিত্বে এবং বলধারা ইউনিয়ন সেচ্ছাসেবকলীগ সভাপতি রাখাল সবুজের সঞ্চালনায় বক্তব্য রাখেন,সিংগাইর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও  স্থানীয় ইউপি চেয়ারম্যান হাজী আব্দুল মাজেদ খান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষক আনন জামান, গোলাইডাঙ্গা মুক্তিযুদ্ধ স্মৃতি কলেজের প্রতিষ্ঠাতা সদস্য সচিব মোঃ শামসুল ইসলাম, সমাজসেবক  মোস্তাফিজুর রহমান রবি, গোলাইডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কাজী মোঃ ইসহাক প্রমুখ। সভায় বক্তারা বলেন প্রধান শিক্ষক আমিনুর রহমানের অনিয়ম-দূর্ণীতির অভিযোগে তার বিরুদ্ধে যে তদন্ত কাজ সম্পন্ন হয়েছে সেটা আইওয়াশ মাত্র। পুনরায় সুষ্ঠভাবে স্বচ্ছতার  সাথে তদন্ত করে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানান তারা। স্কুল তথা কোমলমতি শিক্ষার্থীদের ভবিষ্যৎ চিন্তা করে উপস্থিত লোকজন স্থানীয় ইউপি চেয়ারম্যানের সার্বিক সহযোগিতা চান এবং তাকে আগামী ১৫ দিনের সময় সীমা বেঁধে দিয়ে সৃষ্ট সমস্যা সমাধানের দায়িত্বভার দেয়া হয়।

উল্লেখ্যঃ  বিভিন্ন অপকর্মের অভিযোগে ২০২০ সালের মার্চ থেকে গোলাইডাঙ্গা  উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমিনুর রহমানের অপসারণের দাবীতে শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচী পালন করছেন। এরই ধারাবাহিকতায় গত ১ জানুয়ারি ওই শিক্ষক স্কুলে ঢুকতে গেলে শিক্ষার্থীদের বাঁধার মুখে পড়েন। এক পর্যায়ে বিক্ষোব্ধ শিক্ষার্থীরা তাকে লাঞ্চিত করেন। এ ঘটনায় তিনি শিক্ষার্থীদের সন্ত্রাসী অপবাদ দেন। যার অংশ হিসেবে এক জরুরী সভা শেষে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এতে প্রায় ৩ শতাধিক লোকজন অংশ নেন।

সিংগাইরে আদালত বসতবাড়ির দখল বুঝিয়ে দেয়ার পরও ভাঙচুর, উচ্ছেদ আতংক
 সিংগাইর সদর ইউনিয়ন পরিষদে অগ্নিকান্ড, মালামাল পুড়ে ছাই
সিংগাইরে ৫০ লিটার চোলাই মদসহ গ্রেফতার ১