জানুয়ারির শেষদিকে আবারো বয়ে যাবে শৈত্যপ্রবাহ


রাজধানী ঢাকা ও দেশের কয়েকটি অঞ্চলে জানুয়ারির শেষদিকে আবারো বয়ে যাবে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশার কারণে বাংলাদেশের ভূখন্ডে সূর্যের আলো আসতে পারছে না। এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।
শৈত্যপ্রবাহে ঘন কুয়াশা ভেদ করে সূর্যের আলো ঢুকতে পারছে না। বইছে উত্তর-পশ্চিমের হিমেল হাওয়া। তাই শীতের তীব্রতা কমছে না বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়ার পূর্বাভাস বলছে, শীত আরো দুই দিন বাড়বে। জানুয়ারির শেষদিকে আসতে পারে আরেকটি শৈত্যপ্রবাহ। যা বয়ে যাবে ঢাকা, রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে।
আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম বলেন, বিশেষ করে ঢাকা এবং ঢাকা থেকে উত্তর পশ্চিম অংশে ঘন কুয়াশার কারণে সূর্যের আলো পৃথিবীতে আসতে পারছে না। বাংলাদেশের ভূখন্ডে সূর্যের কিরণ আসতে পারছে না। এখানে ভূখন্ড ওই রকম উত্তপ্ত হতে পারছে না। আমাদের দিনের তাপমাত্রা ওই রকমভাবে বাড়ছে না। তাছাড়া আমাদের দেশে বায়ুর কিছু প্রভাব আছে।
হাড় কাঁপানো শীত ও ঘন কুয়াশায় সারাদেশের জনজীবন বিপর্যস্ত। আয়-রোজগার কমে গেছে শ্রমজীবী মানুষের। শ্রমজীবি মানুষরা জানান, দোকানে বেচাকেনা একবারে কম। রাস্তায় বাতাসের জন্য মানুষ দাঁড়াতে পারে না, তাই কেউ দোকানে আসে না। কোন ক্রেতা যদি না আসে, তাহলে আমরা চলব কি করে? ১৪ জানুয়ারির পর কোথাও কোথাও রাতের তাপমাত্রা বেড়ে পরিস্থিতির কিছুটা উন্নতির আশা করছে আবহাওয়া অফিস।
 


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত । এই ওয়েবসাইটের  কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি