ইজতেমার প্রথম পর্বে প্রায় ৪ হাজার বিদেশি


 দেশি-বিদেশি মুসল্লিদের অংশগ্রহণে শুক্রবার বাদ ফজর থেকে টঙ্গীর তুরাগ নদীর তীরে শুরু হয়েছে ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। তাবলিগ জামাতের তিন দিনব্যাপী এই বিশ্ব ইজতেমায় অংশ নিতে প্রথম দিন শুক্রবার সকাল পর্যন্ত ৭৯টি দেশের ৩ হাজার ৯১৯ জন মুসল্লি ইজতেমা মাঠে পৌঁছেছেন। বাদ ফজর জর্ডানের মাওলানা শেখ ওমর খতিবের বয়ানের মধ্য দিয়ে বিশ্ব ইজতেমার মূল কাজ শুরু হয়। তার বয়ান বাংলায় তরজমা করেন বাংলাদেশের মুরব্বি আব্দুল মতিন। প্রথমপর্বে দেশের ১৪ জেলার মুসল্লিদের পাশাপাশি ভারত, পাকিস্থান, ইরান, ইরাক, জর্ডানসহ বিশ্বের বিভিন্ন দেশের মুসল্লিরা ইজতেমায় অংশ নিচ্ছেন।

গাজীপুর পুলিশ সুপার কার্যালয়ে বিশেষ শাখার পরিদর্শক (ডিআই-২) মো. মমিনুল ইসলাম জানান, বিশ্ব ইজতেমার প্রথম পর্বে অংশ নিতে শুক্রবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত বিশ্বের ৭৯টি দেশের ৩ হাজার ৯১৯ জন মুসল্লি ইজতেমা ময়দানে এসে পৌঁছেছেন। আগামী ১৪ জানুয়ারি রোববার আখেরি মোনাজাতের মধ্য শেষ হবে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। চার দিন বিরতির পর ১৯ জানুয়ারি শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব।

 


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত । এই ওয়েবসাইটের  কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি