এনাম মেডিকেল কলেজে রোগী মৃত্যুর ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন


 সড়ক দুর্ঘটনায় আহত এস এ পরিবহনের গাড়ী চালক বিল্লাল সিকাদারকে অপারেশন করে তাকে মৃত্যুরদিকে ঠেলে দেয়ার অভিযোগে এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার দৈনিক যুগান্তওে প্রকাশিত সংবাদটি ঢাকা জেলা সিভিল সার্জেনের দৃষ্টিগোচর হলে তার নির্দেশে বৃহস্পতিবার সকালে সাভার উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্স এর সার্জারী বিশেষজ্ঞ ডা: শাহনাজ পারভীনকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির অন্যন্য সদস্যরা হচ্ছেন, ডা: নাজমুল হুদা মিঠু এবং ডা: আরিফুর রহমান। এ নিয়ে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে বিরুদ্ধে বিগত এক মাসে চিকিৎসা অবহেলায় রোগীর মৃত্যু ও লাশ আটকিয়ে রাখার অভিযোগে তিনটি তদন্ত কমিটি গঠন হয়েছে।  বৃহস্পতিবার সকালে সাভার উপজেলা হেল্থ কমপ্লেক্স এর কমকর্তা ডা: আমজাদুল হক তদন্ত কমিটিগুলো গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কমিটিকে আগামী ১০ কার্যদিবসের মধ্য তদন্ত  কাজ সম্পন্ন করে  রিপোর্ট দিতে বলা হয়েছে।

জানা যায়, গত রোববার এস এ পরিবহণের গাড়ী চালক বিল্লাল সিকাদারের শরীরে পালস কম থাকা সত্ত্বেও অপারেশনে করার জন্য দ্রুত ওটিতে নিয়ে যাওয়ার পর তার মৃত্যু হয়। তার মৃত্যুর পর এনাম মেডিকেল কর্তৃপক্ষ মৃত রোগীর স্বজনদের নিকট ১ লাখ ২৯ হাজার টাকার বিল দাবী করে। স্বজনদের বক্তব্য তাকে ফরিদপুর মেডিকেল থেকে ঢাকা মেডিকেলে রেফার করা হলেও তাদের বহনকারী এ্যাম্বুলেন্স তাদের ভুল বুঝিয়ে সাভার এনাম মেডিকেলে নিয়ে আসে। তবে মুমূর্ষু রোগীকে কোন যুক্তিতে অস্ত্রপচার করার জন্য ওটিতে নেয়া হলো তা খতিয়ে দেখার জন্য এই তদন্ত কমিটি কাজ করবে বলে জানান সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আমজাদুল হক।

 

 


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত । এই ওয়েবসাইটের  কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি